38.6 C
Dhaka,BD
May 20, 2024
OkeNewsBD
অর্থনীতি গাইবান্ধা দেশজুড়ে বাংলাদেশ রংপুর

পলাশবাড়ীতে দুর্বৃত্তের দেওয়া আগুনে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই :

দুর্বৃত্তের আগুনে কৃষকের স্বপ্ন পুরে ছাই হয়েছে। এমন নেক্কারজনক ঘটনা ঘটেছে পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের গাড়ানাটা গ্রামে।
সরেজমিনে গিয়ে জানা যায় ৩০ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ১২.৩০ টার সময় গাড়ানাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ধান মাড়াই এর জন্য রাখা স্তুুপে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয়। স্থানীয়রা জানান প্রথমবারের আগুন আমরা নিভাতে সক্ষম হলেও দুবৃর্ত্তরা দ্বিতীয় বার ভোর রাতে আবারও আগুন লাগিয়ে দিলে গাড়ানাটা গ্রামের মৃত দেলোয়ার মন্ডলের ছেলে বাবলু মিয়ার ২০ শতাংশ, মৃত- তজের উদ্দিনের ছেলে দুদু মিয়ার ৪৫ শতাংশ, দুদু মিয়ার ছেলে শফিকুল ইসলামের ৪৫ শতাংশ জমির সম্পূর্ণ ধান পুরে ছাই হয়ে যায়। তারা সকলেই জমি বর্গা নিয়ে চাষ করেছেন বলে জানান।
এমতাবস্থায় ক্ষতিগ্রস্ত কৃষক বাবলু মিয়া জানান যারা আমার পরিবারের ৬ মাসের খাবার নষ্ট করলো আমি প্রশাসনের কাছে তাদের দৃষ্টান্ত মুলক বিচার চাই।
কৃষক দুদু ও শফিকুল মিয়া বলেন আমরা বাবা এবং ছেলে মানুষের জমি আদি/ বর্গা নিয়ে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে থাকি, আমাদেরকে প্রসাশনের পক্ষ থেকে যদি কোন সহায়তা না করা হয় ছয়টা মাস পরিবার নিয়ে খেয়ে না খেয়ে থাকতে হবে। আমি এ নেক্কার জনক ঘটনার প্রশাসনের কাছে দৃষ্টান্ত মুলক বিচার চাই।
এব্যাপারে ৫ নং মহদীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন এমন নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি, এবং তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনা হবে,এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা প্রদান করবেন বলে জানান তিনি।

Related posts

আত্রাই নদীর পানিবৃদ্ধি, বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল

Asha Mony

সংসদে নারীর প্রতিনিধিত্ব ২১ শতাংশ: স্পিকার

Asha Mony

রংপুরে আবাসিক ২ ছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেফতার

Asha Mony